fbpx

মেডিসিন ক্লাব রাজশাহী মেডিকেল কলেজ ইউনিটের নতুন কমিটি প্রকাশ

মেডিসিন ক্লাব, রামেক ইউনিট

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) এর এমবিবিএস ও ডেন্টাল শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত, সমাজকল্যাণ অধিদপ্তরের রেজিস্ট্রেশন প্রাপ্ত শিক্ষা ও সমাজসেবামূলক স্বেচ্ছাসেবী সংগঠন “মেডিসিন ক্লাব, রামেক ইউনিট” এর ২০২২-২০২৩ সেশনের কমিটি প্রকাশিত হয়েছে।

২৬ অক্টোবর, ২০২২ ঢাকায় অনুষ্ঠিত মেডিসিন ক্লাবের ২৩তম কেন্দ্রীয় বার্ষিক সম্মেলনে সর্বসম্মতিক্রমে অনুমোদিত হওয়ার পর গত ২৮ ফেব্রুয়ারি সম্মানিত ইউনিট উপদেষ্টা ডা. আনিকা ফারিহা জামান অর্ণা এবং ডা. মো: ইমরান হোসেন এর উপস্থিতিতে নবগঠিত কমিটির হাতে দায়িত্ব হস্তান্তর করেন পূর্ববর্তী কার্যকরী পরিষদের সদস্যবৃন্দ।

উল্লেখ্য যে, ৬০ তম এমবিবিএস ব্যাচের শিক্ষার্থী মাহদীন আহমেদ খানকে সভাপতি ও সানজিদা হোসেন লাবণ্যকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছিল। এবং কেন্দ্রীয় পরিষদের প্রতিনিধি হিসেবে নির্বাচিত হন তানভীর হাসান(সহ সেমিনার সম্পাদক) ও এস. এম. শোয়েব আক্তার হিমেল(কার্যকরী সদস্য)।

“নিজে শিখুন, অন্যকে শেখান এবং মানবতার সেবায় এই শিক্ষার শ্রেষ্ঠতম ব্যবহার নিশ্চিত করুন” এই মূলমন্ত্রকে সামনে রেখে নিরলসভাবে কাজ করে যাচ্ছে মেডিসিন ক্লাব।

একদিকে যেমন অসহায় রোগীদের বিনামূল্যে রক্ত দিয়ে যাচ্ছে মেডিসিন ক্লাব তেমনই রাজশাহী শহরের আপামর জনসাধারণ ও ফ্রন্টলাইনারদের মাঝে স্বল্পমূল্যে সরবরাহ করছে হেপাটাইটিস বি, টাইফয়েড, ইনফ্লুয়েঞ্জা, র‍্যাবিস ও সারভাইকাল ক্যান্সারের ভ্যাক্সিন। এছাড়াও বন্যার্তদের মাঝে ত্রান সহায়তা, দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ, চতুর্থ শ্রেণির কর্মচারীদের মাঝে ঈদ উপহার , সহযোগী সংগঠন হিসেবে থ্যালাসেমিয়া রোগীদের তথ্য লিপিবদ্ধকরণ ও বিনাশর্তে রক্তদানের মতো সমাজসেবামূলক কার্যক্রমও পরিচালনা করে যাচ্ছে মেডিসিন ক্লাব।

করোনা মহামারিতে নীরব ক্যাম্পাসে চিকিৎসকদের মাঝে মাস্ক, স্যানিটাইজার ও পিপিই বিতরণ এবং অসহায়দের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সরবরাহ করে সরব ছিল মেডিসিন ক্লাব। মানবতার সেবায় উদ্বুদ্ধ করার পাশাপাশি শিক্ষার্থীদের একাডেমিকভাবে দক্ষ করে গড়ে তোলা মেডিসিন ক্লাবের অন্যতম উদ্দেশ্য। যার ধারাবাহিকতায় মেডিসিন ক্লাব বিগত বছরগুলোতে আয়োজন করেছে অসংখ্য ক্লিনিক্যাল, প্রি-ক্লিনিক্যাল ক্লাস, সচেতনতামূলক সেমিনার ও অনলাইনভিত্তিক নিয়মিত একাডেমিক আলোচনা। সাংস্কৃতিক কার্যক্রমেও পিছিয়ে নেই মেডিসিন ক্লাব। শিক্ষার্থীদের নবীনবরণ, সাংস্কৃতিক সন্ধ্যার মাধ্যমে ইউনিট ও কেন্দ্রীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন ও বিভিন্ন জাতীয়-আন্তর্জাতিক দিবস সমহিমায় পালন করে যাচ্ছে মেডিসিন ক্লাব।

নবগঠিত কার্যকরী পরিষদের পক্ষ থেকে জানানো হয় আগামীতেও মেডিসিন ক্লাব, রাজশাহী মেডিকেল কলেজ ইউনিট তাদের অগণিত শুভাকাঙ্ক্ষীদের মাধ্যমে সেবামূলক কার্যপরিধি আরো বাড়িয়ে দেশ ও দশের কল্যাণে ভূমিকা রাখতে দৃঢ়ভাবে প্রতিজ্ঞাবদ্ধ থাকবে।

রাজশাহী মেডিকেল কলেজ, রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী কলেজ থেকে এডুনিউজে ক্যাম্পাস অ্যাম্বাসেডর নেওয়া হচ্ছে।

রেজিস্ট্রেশন করুন এখনই। Registration Form.

Spread the love

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Don`t copy text!