fbpx

নটরডেমে এবছর হচ্ছেনা ভর্তি পরীক্ষা 2020

দেশের অন্যতম সেরা কলেজের স্থানে থাকা নটরডেম কলেজে প্রতিবারই শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা দিয়ে ভর্তি হতে হয়। তবে এবছর তা কভিড-১৯ ‘র কারণে আর হচ্ছে না। এস এস সি পরীক্ষার গ্রেড এবং মোট নাম্বারের ভিত্তিতে এবার ভর্তি নিবে কলেজটি। এ বিষয়ে একটি নোটিশ দিয়েছে কলেজ কতৃপক্ষ।

 

নটর ডেম কলেজ, ঢাকা
২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় নটর ডেম কলেজকে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে কলেজের নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি গ্রহণের জন্য অনুমতি প্রদান করেছে। বিগত দুই বছর আমরা ভর্তির আবেদনকারী সকল প্রার্থীর জন্য পরীক্ষা নিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করে আসছি কিন্তু করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি ও সরকারি অন্যান্য নির্দেশনা অনুসরণ করে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হচ্ছে বিধায় এ বছর কোন ভর্তি পরীক্ষা নেয়া সম্ভব হচ্ছে না। তার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। ভর্তির জন্য এস.এস.সি. পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও বিষয়ের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে। মেধাক্রম সমান নম্বরধারীর সংখ্যা আসন সংখ্যার তুলনায় বেশি হলে বিজ্ঞান বিভাগ-এর উচ্চতর গণিত, জীববিজ্ঞান ও ইংরেজি, ব্যবসায় শিক্ষা বিভাগ-এর হিসাববিজ্ঞান, ইংরেজি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, মানবিক বিভাগ-এর ইংরেজি, বাংলা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে অধিক নম্বর প্রাপ্ত প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে। ভর্তির ক্ষেত্রে ক্ষুদ্র নৃগোষ্ঠি, সংখ্যালঘু, প্রতিবন্ধি, মিশনারি কর্তৃক পরিচালিত প্রত্যন্ত এলাকার স্কুল বিবেচনায় আনা হবে। আগামী ১৪ জুন ভর্তির চূড়ান্ত ফলাফল মোবাইলে ঝগঝ করে জানানো হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য কলেজ ওয়েবসাইটে দেওয়া হবে।

 

  •  নটর ডেম কলেজ নিজস্ব অনলাইন-এ ভর্তির আবেদন গ্রহণ করবে।
  • ভর্তির আবেদন ফরম পূরণ: ভর্তি হতে আগ্রহী প্রার্থীদের ৩ জুন দুপুর ১২:০১ মিনিট হতে ১১ জুন দুপুর ১২টা পর্যন্ত সরাসরি ওয়েবসাইট https://www.mcampus-admission.online/ndc অথবা নটর ডেম কলেজের নির্দিষ্ট ওয়েবসাইট https://notredamecollege-dhaka.com/ থেকে অনলাইনে আবেদন করতে বলা হচ্ছে। ভর্তির আবেদন করার নিয়মাবলি কলেজের ওয়েবসাইটে দেয়া আছে। ভর্তির আবেদন ফি (অফেরতযোগ্য) বাবদ ২২৫/- (ভর্তি আবেদন ফি বাবদ ২২০/- + bkash চার্জ ৫/-) টাকা অনলাইনে আবেদন করার সময় দিতে হবে। আবেদনকারী ১১ জুন দুপুর ১২টা পর্যন্ত bkash পেমেন্ট করার সুযোগ পাবে। পুনঃনিরীক্ষণের মাধ্যমে ফল পরিবর্তন হয়ে ভর্তির আবেদনের ন্যূনতম যোগ্যতা অর্জন করলে ফল পাওয়ার সাথে সাথে কলেজে এসে যোগাযোগ করতে হবে। হেলপ লাইন নম্বর : ০১৯৩৩৩২২৫৩০, ০১৯৩৩৩২২৫৩১, ০১৯৩৩৩২২৫৩২, ০১৯৬৭৬০৭৭৭৭ (সকাল ৮:০০ টা হতে বিকাল ৫:০০ টা পর্যন্ত)।
  • ভর্তির আবেদনের ন্যূনতম যোগ্যতা: বিজ্ঞান বিভাগ-বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সন (উচ্চতর গণিতসহ) GPA-5, মানবিক বিভাগ GPA-3 এবং ব্যবসায় শিক্ষা বিভাগ GPA-4। এস.এস.সি-তে বাংলা মাধ্যমের শিক্ষার্থীরা ইংরেজি ভার্সনের জন্য আবেদন করতে পারবে না।
  • বিভাগ পরিবর্তনের ক্ষেত্রে: বিজ্ঞান বিভাগ থেকে ব্যবসায় শিক্ষা বিভাগে GPA-4.50, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা
    বিভাগ থেকে মানবিক বিভাগে GPA-3.50।
  • আসন সংখ্যা: বিজ্ঞান বিভাগ-বাংলা মাধ্যম-১৭৮০, ইংরেজি ভার্সন-৩০০, মানবিক বিভাগ-৪০০ এবং ব্যবসায়
    শিক্ষা বিভাগ-৭৫০।
  • ভুল/অসত্য তথ্য প্রদান করে ভর্তি হলে ভর্তি বাতিল বলে গণ্য হবে এবং ভর্তির টাকা ফেরত দেয়া হবে না।
    বি.দ্র. যে সকল ছাত্র কলেজ কর্তৃক নির্ধারিত ‘ইউনিফরম’ পরিধান ও নিয়মিত ক্লাস করতে চায় না, যারা ধূমপান
    করে এবং উপরে উল্লেখিত ভর্তি প্রক্রিয়া যারা মানতে রাজি নয় তাদের আবেদন করার প্রয়োজন নেই।

 

GET PDF Here Admission-Process-2020

Spread the love

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Don`t copy text!