fbpx

ডেন্টাল ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশিত

ডেন্টাল ভর্তি রেজাল্ট ২০২২ প্রকাশিত হবে আগামী ২৪ এপ্রিল ২০২২ তারিখে। এই ফলাফল প্রকাশিত হবে স্বাস্থ্যশিক্ষা অধিদপ্তর এর  অফিশিয়াল ওয়েবসাইট এর রেজাল্ট সেকশন http://result.dghs.gov.bd থেকে। দেশের সরকারি বেসরকারি ডেন্টাল কলেজ ও ইউনিট ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ব্যাচেলর অব ডেন্টাল সার্জন বিডিএস ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে এই লিংকে।।

 

ডেন্টাল ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২

মহাপরিচালক অধ্যাপক ড. এ এইচ এম এনায়েত হোসেন স্বাস্থ্য অধিদপ্তরের কনফারেন্স রুম থেকে এই ফলাফল প্রকাশ করে থাকেন। এসময় অধিদপ্তরের কর্মকর্তা এবং পত্র পত্রিকার লোকজন উপস্থিত থাকেন। পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর থেকেই যারা যারা পরীক্ষা দিয়েছিল সে সকল শিক্ষার্থীরা অধীর আগ্রহে অপেক্ষা করছিল এ দিনটির যে কবে ডেন্টাল ভর্তি ফলাফল ২০২২ প্রকাশিত হবে।

ডেন্টাল ভর্তি রেজাল্ট ২০২২

ডেন্টাল ভর্তি রেজাল্ট ২০২১ সংক্রান্ত সকল তথ্য বিস্তারিত। গতবছর ভর্তি পরীক্ষায় ন্যূনতম ৪০ মার্ক পেয়ে ২৬ হাজার ৭২৬ জন পাস করেছে। মেধা তালিকা ও কোটার ভিত্তিতে মোট ৫৪৫ জন শিক্ষার্থী একটি সরকারি ডেন্টাল কলেজ ও সাতটি মেডিকেল কলেজ ইউনিটে ভর্তির জন্য নির্বাচিত হয়েছে।

বিডিএস ভর্তি রেজাল্ট ২০২২

সারাদেশে গত শুক্রবার আটটি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছিল ডেন্টাল ভর্তি পরীক্ষা যেখানে ৫৩ হাজার ০৪ জন শিক্ষার্থী আবেদন করেছিল এবং অংশগ্রহণ করেছিলেন ৩৯ হাজার ১০৯ জন শিক্ষার্থী।

 

ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

গত শুক্রবার সারা বাংলাদেশের সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ সমূহের ইউনিট সমূহ পরীক্ষা হয়েছে। ৫৩ হাজার ০৪ জন ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন। ২২ এপ্রিল, ২০২২ তারিখে অনুষ্ঠিত ডেন্টাল পরীক্ষায় ৩৯ হাজার ১৩০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল।

কিভাবে ডেন্টাল ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ দেখব?

  • সর্বপ্রথম আপনার মোবাইল অথবা কম্পিউটার থেকে যে কোন একটি ব্রাউজার ওপেন করুন।
  • তারপর http://result.dghs.gov.bd লিংকটিতে প্রবেশ করুন।
  • আপনি একটি পেজ দেখতে পাবেন যেখানে ‘BDS Result‘ অপশন থাকবে। সেখানে ক্লিক করুন।
  • ফাঁকা জায়গায় আপনার রোল নাম্বার এবং যা তথ্য চেয়েছে তা পূরণ করে ‘Result‘ অপশনটিতে ক্লিক করুন।
  • আপনি আপনার কাঙ্খিত বিডিএস BDS ভর্তি ফলাফল ২০২২ দেখতে পাবেন।

SMS এর মাধ্যমে ডেন্টাল ফলাফল ২০২২ দেখার পদ্ধতি

যে সকল শিক্ষার্থীরা ডেন্টাল ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছিলেন তারা আবেদন পূরণের সময় একটি মোবাইল নম্বর আবেদন ফরমে দিয়েছিলেন আপনার তথ্য হিসেবে আপনার সেই নাম্বারটা সবসময় সচল রাখতে হবে এইরকম নির্দেশনা সেখানে দেওয়া হয়েছিল আপনার নাম্বার যদি খোলা থাকে তাহলে স্বয়ংক্রিয়ভাবে আপনার মোবাইলে এসএমএসের মাধ্যমে আপনার ফলাফল জানিয়ে দেওয়া হবে। হ্যাঁ অবশ্যই আপনাকে আপনার মোবাইল নম্বরটি সচল রাখতে হবে। নিয়মিত মেসেজ চেক করতে হবে।

 

 

Related Articles
Spread the love

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Don`t copy text!