fbpx

নার্সিং ও মিডওয়াইফারি প্রশ্নব্যাংক

নার্সিং প্রশ্নব্যাংক পিডিএফ ডাউনলোড

নার্সিং ও মিডওয়াইফারি প্রশ্নব্যাংক । বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল হলো নার্সিং পরিষেবা এবং শিক্ষার জন্য দায়বদ্ধ একটি সরকারী নিয়ন্ত্রক সংস্থা। এবছর (২০২২) মে মাসের ২০ তারিখে নার্সিং পরীক্ষা শেষ হয়েছে। প্রতিবারের মত এবারও আমরা বিগত কয়েক বছরের নার্সিং ভর্তি পরীক্ষার প্রশ্নব্যাংক পিডিএফ ফাইল ডাউনলোড লিংক এই পোস্টের মাধ্যমে প্রকাশ করেছি।

পরবর্তী বছর আপনাদের ভেতর যারা নার্সিং পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক, তাদের জন্য মূলত এই নার্সিং প্রশ্নব্যাংক পিডিএফ ফাইলসমূহ প্রকাশ করা হয়েছে কারণ পরীক্ষার পূর্বে প্রশ্নের ধরণ জেনে নেওয়া খুবই জরুরি একটি বিষয়। এছাড়াও দেখা গিয়ে থাকে কয়েক বছর অন্তর অন্তর কিছু গুরুত্বপূর্ণ প্রশ্নের পুনরাবৃত্তি হয়ে থাকে।

নার্সিং পরীক্ষার প্রশ্ন ও উত্তর বইটি এখন কিনতে গেলে প্রয়োজনের তুলনায় অধিক টাকা খরচ করতে হয় এবং সবসময় এতো বড় বই বহন করা সম্ভবপর হয়ে ওঠে না। এসকল সমস্যা সমাধানের জন্য বিগত কয়েকবছরের নার্সিং প্রশ্নব্যাংক পিডিএফ ( Nursing Question Bank PDF) ফাইলটি আপনাদের মোবাইলে ডাউনলোড করে যেকোনো জায়গায় প্রয়োজন মত বহন করার পাশাপাশি নিজের সহপাঠীদের সাথে খুব দ্রুতই আদান-প্রদান করতে পারবেন।

নার্সিং ও মিডওয়াইফারি প্রশ্নব্যাংক পিডিএফ ডাউনলোড করুন এখান থেকেঃ

একনজরে
প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল

ভর্তি পরীক্ষাঃ ২০ মে ২০২২

ওয়েবসাইটঃ bnmc.gov.bd

নার্সিং পরীক্ষার নম্বর বণ্টন

পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের জন্য প্রশ্নের নম্বর বণ্টন সংক্ষিপ্ত আকারে প্রকাশ করা হয়েছে। এক ঝলকে নিচের ছকটি দেখে নেওয়া যাক। সরবমোট ১০০ নম্বরের এমসিকিউ প্রশ্নের উত্তর দিতে হবে। পরীক্ষার মোট নম্বর ১৫০। এমসিকিউ পরীক্ষায় ১০০ নম্বর এবং বাকি ৫০ নম্বর এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রাপ্ত নম্বরকে মূল্যায়ন করে প্রদান করা হবে।

কোর্সের নাম বাংলা ইংরেজি গণিত বিজ্ঞান সাধারণ বিজ্ঞান সাধারণ জ্ঞান
বিএসসি ইন নার্সিং ২০ নম্বর ২০ নম্বর ১০ নম্বর ৩০ নম্বর x ২০ নম্বর
ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি ২০ নম্বর ২০ নম্বর ১০ নম্বর x ২৫ নম্বর ২৫ নম্বর

এসএসসি এবং এইচএসসি পরীক্ষার ফলাফল অনুযায়ী নম্বর বণ্টন

পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীরা সর্বোচ্চ ৫০ নম্বর পাবেন যদি উভয় পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে থাকেন। এছাড়াও নিচে উল্লেখিত পদ্ধতি অনুসরণ করে আপনি খুব সহজেই আপনার প্রাপ্ত নম্বর নির্ধারণ করতে পারবেন।

  • এসএসসি পরীক্ষায় প্রাপ্ত জিপিএ x ৪ = ২০ (সর্বোচ্চ)
  • এইচএসসি পরীক্ষায় প্রাপ্ত জিপিএ x ৬ = ২০ (সর্বোচ্চ)

আশা করি আমরা আপনাদেরকে সকল দরকারি এবং প্রয়োজনীয় তথ্য সরবরাহ করতে পেরেছি। যদি নার্সিং পরীক্ষার প্রশ্নব্যাংক পিডিএফ ফাইল ডাউনলোড করার সময় কোনো রকম সমস্যার সম্মুখীন হয়ে থাকেন, তাহলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে অবগত করতে ভুলবেন না।

নার্সিং ও মিডওয়াইফারি প্রশ্নব্যাংক

Medical Admission Question & Solution 2021-22

 

Spread the love

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button
Don`t copy text!